No icon

ডেঙ্গু আক্রান্ত ছাত্রলীগের প্রচার সম্পাদক দোয়াপ্রার্থী

এবার ডেঙ্গুর ভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশের কেন্দ্রীয় ছাত্রলীগের প্রচার সম্পাদক শফিকুল আলম রেজা। গত ৫ আগস্ট রাতে তাকে ধানমন্ডির গ্রীন লাইফ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। তিনি দেশবাসীর কাছে তার দ্রুত আরোগ্যের জন্য দোয়া চেয়েছেন। 

এর আগে গত রোববার বিকেলে ছাত্রলীগের সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, শহীদুল্লাহ হল সংলগ্ন পুকুর পাড় ও এফএইচ হলের আশেপাশে ডেঙ্গু প্রতিরোধ ও মশা নিধনে স্প্রে ও ফগিং করা হয়। এসময় প্রচার সম্পাদক শফিকুল আলম রেজাও সাথে ছিলেন। অসুস্থ ছাত্রলীগের এই নেতার সুস্থতা কামনা করেছেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, সারাদেশেই প্রতিদিনই বাড়ছে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা। আগস্ট মাসের প্রথম সাত দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৭৯ জন।

আর মৃতের সংখ্যা একশ’ ছুঁইছুঁই। গত জানুয়ারি থেকে গতকাল বুধবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানালেও বেসরকারি হিসেবে এ সংখ্যা ৯৫। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বুধবার আরো ৪ জন মারা গেছেন। এ বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৩৪০ জন। গতকাল একদিনে সর্বোচ্চ ২৪২৮ জন আক্রান্ত হয়েছেন। এডিস মশা নির্মূল না হওয়া পর্যন্ত এ মৃত্যুর মিছিল থামবে না বলে বিশেষজ্ঞ চিকিত্সকরা জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত বছর ২২টি হাসপাতাল দিলেও এ বছর সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি সব মিলিয়ে ৪০টি হাসপাতাল ডেঙ্গুর তথ্য দিচ্ছে। কিন্তু এর বাইরে আরো অনেক হাসপাতাল আছে যেগুলো তথ্য দেয় না। ফলে ডেঙ্গু রোগীর সঠিক তথ্য তারা দিতে পারছে না।

Comment As:

Comment (0)