No icon

আসছে ছাত্রলীগের ‘এন্টি হ্যারেজমেন্ট টিম’

সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিটে মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে ও ইভটিজিং প্রতিরোধে আসছে ছাত্রলীগের ‘এন্টি হ্যারেজমেন্ট টিম’। কেন্দ্র থেকে নিয়ন্ত্রিত এ টিম নারীদের বিশেষ করে ছাত্রীদের সুরক্ষায় কাজ করবে।

এমনই তথ্য দিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি বলেন, আমাদের কাছে অনেক ইভটিজিং বা নারীদের হ্যারেজমেন্টের অভিযোগ আসে। আমরা চিন্তা করেছি, এগুলো সংগঠিত হওয়ার পর বিচার বা শালিশ করার চেয়ে এমন অপরাধ যেন না হয় সে ব্যবস্থা করা জরুরি। সেজন্য আমরা ছাত্রলীগের প্রতিটি ইউনিটে ‘এন্টি হ্যারেজমেন্ট টিম’ করবো।

তিনি বলেন, এ টিমের কাজ হবে; নারীদের সুরক্ষা দেয়া। পুরুষদের এই কাজ করা থেকে বিরত রাখতে সচেতনতামূলক কর্মসূচি করবে এবং নারীদের প্রতিরোধে সাহসী হতে শেখাবে। কোথাও নারীরা ইভটিজিংয়ের স্বীকার হলে তারা অপরাধীকে ধরে আইনশৃ্ঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের হাতে তুলে দেবে।

এ কাজের জন্য কেন্দ্র থেকে একটা মনিটরিং সেল করে দেয়া হবে। সারাদেশের এসব কার‌্যক্রম তারা মনিটর করবে। এবং ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে রিপোর্ট করবে, যোগ করেন রাব্বানী।

এর আগে ছাত্রলীগ সাইবার টিম গঠন করে বেশ প্রশংসা কুড়িয়েছে। সাইবার টিম সামাজিক যোগাযোগ মাধ্যমে সত্য তথ্য তুলে ধরার ও মিথ্যাচারের জবাব দেয়ার কাজ করছে।

Comment As:

Comment (0)